xmlns:fb='http://ogp.me/ns/fb#'> শেষ বেলার বালিকা |Bappi

U also may b interested in these posts

 

Floadting Share

Get Widget

Saturday, October 4, 2014

শেষ বেলার বালিকা

যে গল্পটা একটা দুঃস্বপ্নে শুরু হয়ে ছিল আজ সেই স্বপ্নই এখন আরেকজনের জীবনে রঙ এঁকে দিচ্ছে......ভাবতেই ভালো লাগে আমি কারো জীবনে বিশাল উপন্যাসের ২ লাইন...

আমিও এখন কারো ভাবার কারণ...তার মুখের হাসির সুত্রপাত...তাকে ঘিরে তৈরি হওয়া সকল উপপাদ্যের সমাধান আমি...



আমার রঙ চা মার্কা জীবনে দুধ চায়ের স্বাদ পেতে শুরু করেছি... তার এক মাত্র কারণ সেই বালিকা...যেই বালিকা আমার নির্ঘুম রাতের জন্য দায়ী আজ সেই বালিকা নিকষ কালো রাতে এঁকে দিল স্বপ্নের ফুল...

আজ সে সুদূর দেশ পারি দিয়ে আমার দেশে আসবে...কিন্তু দূরত্ব কমে যাবে না বেড়ে যাবে বুঝতে পারতেছি না...

সামনে ঈদও আসছে... কিন্তু আমার আবার ঈদ কি?? নামায আর মাংস খাওয়ার বাদে আর তো কিছুই হয় না ঈদে...কিন্তু এই ঈদে করার আরেকটা কাজও পেয়ে গেলাম...

মাংস ট্যাঙস খেয়ে দিয়ে আমার সেই বালিকার কথা ভাববো... ভাবার তো কত কিছুই ভাবা যায় কিন্তু তাকে নিয়ে ভাবার যে শান্তি সেটা আমি অনেক খুজেছি কিন্তু আর ২য় কোথাও পাই নাই...

দুপুরের যদি চাঁদ দেখা যেত তাহলে সারা দুপুর চাঁদ দেখে রাতে তার কথা ভাবতাম...আমি তো সাধারণ মানুষ ২ চোখে ২ চাঁদ দেখতে পারবো না...

নাহ!! দুপুরের আবার ভেজাল আছে...চাঁদ দেখার পাশাপাশি যদি চা না খাই তাইলে কেমনে কি?? আর দুপুরে চা খাইলে তো বিনা টিকেট পরকাল গমন করতে হবে...

আর আমি এখনি এই মায়াযুক্ত দুনিয়া ছেড়ে যেতে চাই না...এই দুনিয়ার আরেকটু মায়া না হয় বালিকার হাত ধরে কাটাতে চাই...

কয়েক মাইল পাড়ি দিতে চাই শুধু ওর কথা সুনেই...আমার ছোট দুনিয়ায় ওর আগমন আমি যেন এলোমেলো হয়ে গেছি...কি করবো না করবো বুঝতে পারতেছি না...

বালিকার হাত ধরেই কি নতুন এক অধ্যায়ের শুরু হবে নাকি তার হাত ধরেই এই অধ্যায়ের ইতি হবে??

কোন কিছু শেষ হয়ে যাবে সেটা ভাবতে ভালো লাগে না... আমার কাছে শেষ মানে হল নতুন কিছুর শুরু... আজ হয়তো আমাদের শেষ বেলার কথা কিন্তু নতুন কিছু শুরু হওয়ার ইঙ্গিত......

শেষ বেলার বালিকা...বিদায়ী বালিকা...সেই বালকের সেই বালিকা তুমি...
Hasibul Islam Bappi
Socialize It →
Follow Me →
Share with Friends →

No comments:

Post a Comment

Receive All Free Updates Via Facebook.

Blogger Widgets..

Receive All Free Updates Via Facebook.

Receive All Free Updates Via Facebook.