xmlns:fb='http://ogp.me/ns/fb#'> ভ্রমণকাহিনিঃ আমার প্রথম লালবাগ কেল্লা ভ্রমণ... |Bappi

U also may b interested in these posts

 

Floadting Share

Get Widget

Thursday, November 21, 2013

ভ্রমণকাহিনিঃ আমার প্রথম লালবাগ কেল্লা ভ্রমণ...




প্রায় তিন বছর হল ঢাকায় আছে... যাবো যাবো করেও লালবাগ কেল্লা যাওয়া হয় নাই। হুট করেই আজকে যাওয়া হল... 

All credit goes to our PM Sheikh Hasina…
For what…?
আমাকে লালবাগ কেল্লা ভ্রমনের সুযোগ করে দেবার জন্য...
কি মাথায় মনে হয় কিচ্ছু ধুক্তেছেনা? আচ্ছা তবে খোলাসা করে বলি...

আজকে আমাদের হল এ আমাদের পিএম এসেছিলেন, এই অপরাধে আমাদের সকল হলবাসি ছাত্রকে আজকে সকালে হল থেকে বের করে দেওয়া হয়... 
তাও যারা অনেক সকালে পালিয়েছে তারা মোবাইল সহ পালাতে পারে, কিন্তু আমার মতো ঘুম কাতুরে যারা তাদেরকে
ঘুম থেকে উঠে এসএসএফ এর মুখ দেখতে হয়েছে, সাথে তাদের কুত্তা। ইয়াক...  ভেবেছিলাম ঘুম থেকে উঠে এই কুত্তা বাহিনীর মুখ দেখার ফলে হয়তো সারাতাদিন মাটি হবে আসলে টা হয় নাই... 
নিজের রুম থেকে, হল থেকে একরকম বিতারিত হবার সময়ে জানতে পারলাম যে ফোন ও সাথে নিতে পারবো না, তো কি আর করার ফোনহিন অবস্থায় যেতে হল... যেতে যেতে এক এসএসএফ কে জিজ্ঞেস করলাম যে সাইকেল নিয়ে বের হতে দিবে কি না... যখনই মাথা হ্যাঁ এর দিকে কাত হল সাথে সাথে দৌড়, দৌড়ে এসে সাইকেল নিয়ে বেরিয়ে সেই এক টান মারলাম। 
তারপর বাইরে দুই ফ্রেন্ড বাসার আর বাতেন এর সাথে দেখা, তারাও আমার মতো বাস্তুহারা... কথায় যাবো ঠিক করতে পারতেছে না। আমি এর আগে কখনো লালবাগ কেল্লা যাই নাই বলে সেখানকার কথা সাজেস্ট করলাম। তারাও যায় নাই। সো চলেই গেলাম। আমি গেলাম সাইকেল এ আর তারা গেলো বাসে।
আমি গেলাম ৩৫মিনিটের মধ্যে। এর আগে একবার গুগল ম্যাপ এ দেখেছিলাম যে এটা কোথায়, এরপর একেবারে ঠিক কেল্লার গেটে গিয়ে থামি কাউকে কোন কিছু জিজ্ঞেস করা ছাড়াই... গিয়েই সাইকেল পার্ক করে রেখে আগে একটা চক্কর দিলাম। ফোনহিন বলে কিছুটা অসহায় লাগতেছিল... 
প্রায় দের ঘণ্টা পরে বন্ধুরা গিয়ে পউছিল। তারপর শুরু হল তাণ্ডব লীলা... তাণ্ডব লীলা বলতে কাপল টিজিং। 
যখন আগে একা ছিলাম তখন সেন্সিটিভ কাপলদের মার্ক করে রেখেছিলাম, অবশ্য আজকে আড্যাম টিজিং এর স্বীকার হয়েছিলাম একা একা ঘোরার সময়ে এক গ্রুপ মেয়ের দাঁড়ায়। সেটারও প্রতিশোধ নিলাম বন্ধুদের দেখা পেয়ে...     
খুব শান্তি শান্তি লাগতেছিল তখন। একসময় হুট করেই কয়েক মেয়ে সহ এক বন্ধুর দেখা পেয়ে গেলাম। মনে হচ্ছিলো আমাদের দেখে লুকাচ্ছিল... কিন্তু আমাদের চোখকে ফাকি দেওয়া এতো সহজ না।  
ধরে ফেললাম... আমতা আমতা করেও কিছু স্বীকার করলো না, আমরাও আর জোড় জবরদস্তি করলাম না। হাজার হোক আমরা অনেক ভালো বন্ধু... তাছাড়া আমরা সব কয়টা একা একা হলেও কি হবে আমরা তো বুঝিই নাকি...? 
পরে ওকে রেহাই দিয়ে ক্লান্ত হয়ে বসে পরলাম এক জায়গায়, আমি আবার একটু বেশি আলসেমি করে শুয়ে পরলাম। ফলাফল এক সময়ে ঘুমিয়ে গেলাম...  (এখানে বলে রাখা ভালো, এই ঘুমের অভ্যাসের কারনে একদিন জিয়া উদ্দানেও ঘুমিয়ে পড়েছিলাম  )
তারপর খাবার আয়োজন করতে লেগে গেলাম। হাজি নান্না থেকে মোরগ পোলাও আনালাম, আনতে গিয়ে দেখা আমাদের মতোই আরেক বাস্তুহারার দলের সাথে। সিয়াম, সবুজ আর আরিফ...
পরে তাদের সাথে একসাথে ঘুরলাম। খোলা মাথের মধ্যে একসাথে বসে মজা করে খেলাম। 
এই গ্রুপটার দেখা পেয়ে ভালোই হইছে, ফলাফল একটা ফোন পেলাম যেটায় ক্যামেরা আছে। ফলে মনের হাউস মিটিয়ে ছবি উথালাম...  

এরপরে সন্ধার একটু আগে বের হয়ে চলে এলাম হলে। আমি এলাম সাইকেলে ৪০ মিনিটের মধ্যে। আর আমার বাকি বন্ধুরা বাসে করে ২ ঘণ্টা লাগিয়ে এলো।  
সো এ থেকে আমরা কি পেলাম?
পেলাম যে আমার এই প্রথম লালবাগ কেল্লা ভ্রমনের সুযোগ পেয়েছি জননেত্রি শেখ হাসিনা এর জন্য। 
এজন্যই বলেছিলাম All credit goes to our PM Sheikh Hasina…
জয় বাংলা, জয় লালবাগ কেল্লা ভ্রমণ... 

Hasibul Islam Bappi
Socialize It →
Follow Me →
Share with Friends →

No comments:

Post a Comment

Receive All Free Updates Via Facebook.

Blogger Widgets..

Receive All Free Updates Via Facebook.

Receive All Free Updates Via Facebook.